ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

অস্ট্রেলিয়ার যত ভয় শাহিনকে নিয়েই

বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তান প্রথম জয়ের স্বাদ পেয়েছে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে। আর ওই ম্যাচে বল হাতে দুরন্ত শাহিন শাহ আফ্রিদি একাই নাড়িয়ে দিয়েছিলেন ভারতীয়দের ভিত। তুলে নিয়েছিলেন টপ অর্ডারের তিন বিশ্বসেরা ব্যাটার রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলির উইকেট।


নতুন বলে পাকিস্তানি এই পেসার যেন একটু বেশিই ভয়ঙ্কর। বিষয়টি জানেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চও। তাই তো বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে নামার আগে, শাহিনকে নিয়ে নিজেদের ভাবনার কথা জানালেন তিনি।


পাকিস্তান ম্যাচকে সামনে রেখে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ফিঞ্চ বলেছেন, ‘পুরো টুর্নামেন্টের চিত্র দেখলেই বোঝা যাবে, ব্যাটিং এবং বোলিংয়ের জন্য কতটা গুরুত্বপূর্ণ পাওয়ার প্লে। পরিসংখ্যানও বলবে, মাঝের এবং শেষের ওভারগুলোতে তেমন কোনো পার্থক্য নেই। এদিকে শাহিন শাহ আফ্রিদি দারুণ ছন্দে আছে। (শাহিনের বিরুদ্ধে খেলা) এই লড়াই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’


সংযুক্ত আরব আমিরাতের ভেন্যুগুলোতে টসে জিতলে পরে ব্যাটিং করাই বুদ্ধিমানের কাজ। লক্ষ্য তাড়া করতে নামা দলগুলো সফলতাই বলছে সে কথা। এই যেমন অস্ট্রেলিয়া-পাকিস্তানের ম্যাচ ভেন্যু দুবাইয়ে শেষ ১২ ম্যাচের ১১টিতেই জিতেছে পরে ব্যাটিং করা দলগুলো। সেমিফাইনালে তাই টস জেতা কতটা ভূমিকা রাখতে পারে?


ফিঞ্চ এমন প্রশ্নের জবাবে বলেছেন, ‘আমার মতে, লড়াইটা যখন ফাইনাল (ফাইনালে ওঠার), তখন এসব (টস) খুব একটা অর্থ বহন করে না। আমার বিশ্বাস, স্কোরবোর্ডে বড় সংগ্রহ নকআউট পর্বের ম্যাচগুলোতে আপনাকে অনেক এগিয়ে রাখবে। আমরা নিজেদের মধ্যে এসব নিয়ে কথা বলেছি এবং আগে ব্যাটিং করলেও আমরা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।’


বাংলাদেশ সময় আগামীকাল রাত ৮টায় ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া।


ads

Our Facebook Page